গ্রামীণফোনের ০১৩ সিরিজের নম্বর বিক্রি শুরু

Print Friendly, PDF & Email

দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ০১৩ সিরিজের নম্বর বিক্রি শুরু করেছে। আজ রোববার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে প্রথম কল করে নতুন নম্বর সিরিজের উদ্বোধন করা হয়। এ সময় মন্ত্রী মোবাইল ফোন সেবার মান উন্নয়নে আরও নজর দেওয়ার পরামর্শ দেন।

গ্রামীণফোন জানায়, এখন থেকে ০১৩ সিরিজের নম্বর বাজারে পাওয়া যাবে। ক্রেতারা এটি কিনতে পারবেন। এটির সেবা হবে গ্রামীণফোনের অন্যান্য নম্বরের মতোই।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের মহাপরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল। তিনি বলেন, গ্রামীণফোনকে নতুন নম্বর সিরিজ নিয়ন্ত্রক সংস্থা দিয়েছে, তবে সেটা তাদের অর্জন করতে হয়েছে। তিনি মোবাইল ফোন সেবার মান উন্নয়ন এবং নতুন প্রযুক্তি এলেও কর্মসংস্থান যেন ব্যাহত না হয়, সেদিকে খেয়াল রাখার পরামর্শ দেন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের উপপ্রধান নির্বাহী ইয়াসির আজমান জানান, এখন গ্রামীণফোনের গ্রাহকসংখ্যা ৭ কোটি ১০ লাখ। চলতি বছরের মধ্যে তারা সারা দেশে উচ্চগতির ইন্টারনেট-সেবা পৌঁছে দেবে। এখন দেশের ৯৯ শতাংশ মানুষ থ্রি-জির আওতায় এসেছে।

১৯৯৭ সালের ২৬ মার্চ গ্রামীণফোন যাত্রা শুরু করে। অপারেটরটি ০১৩১ ও ০১৩২ সিরিজে ২ কোটি নম্বর বরাদ্দ পেয়েছে। ০১৩ সিরিজের বাকি নম্বর বিটিআরসি এখনো বরাদ্দ দেয়নি। প্রয়োজন অনুযায়ী তা বরাদ্দ দেওয়া হবে।

অনুষ্ঠানে গ্রামীণফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেনসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।