সরকারি শিক্ষকদের সন্তানকে সরকারি স্কুলেই পড়তে হবে!

Print Friendly, PDF & Email
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সন্তানকে সরকারি স্কুলে পড়ানো ‘বাধ্যতামূলক’ করে চিঠি দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। গত বুধবার অধিদফতর থেকে শিক্ষা কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা পাঠিয়ে বলা হয়, প্রাথমিক শিক্ষার মান এবং ক্লাসে শিক্ষকদের আন্তরিকতা বাড়ানোই এ পদক্ষেপের লক্ষ‌্য।
বৃহস্পতিবার অধিদফতরের মহাপরিচালক মো. আলমগীর বলেন, অন্যের সন্তানরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ায় শিক্ষকরা আন্তরিক থাকেন না, নিজের সন্তানরা এসব বিদ্যালয়ে পড়লে তারা আন্তরিক থাকবেন এ রকম একটা চিঠি নিচ থেকে চলে গেছে।
তিনি বলেন, এ রকম কোনো নির্দেশনা দেয়ার বিষয়ে আমার কাছে কোনো ফাইল আসেনি, আমি এটা অনুমোদনও করিনি। নিচ থেকে একটা নির্দেশনা পাঠানো হয়েছে।
ওই নির্দেশনা পাঠানোর পর সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডাকা হয়েছিল জানিয়ে আলমগীর বলেন, পরিচালক বলেছেন, নিজেদের সন্তানরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি না হওয়ায় শিক্ষকরা ফাঁকি দেন, আন্তরিকতা নিয়ে পড়ান না-  এমন কথা মন্ত্রী, এমপিসহ অনেকেই বলেন।
অধিদফতর থেকে শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো নির্দেশনা ‘ভাল’ হলে বহাল থাকবে জানিয়ে মহাপরিচালক বলেন, আর এটা নিয়ে সমালোচনা হলে, বিতর্ক উঠলে তা বাতিল করে দেব।