আমাদের সর্ম্পকে

দ্য ইকোনমিটেুডে.নিউজ তরুন সাংবাদিকদের হাতে গড়া একটি সংবাদ মাধ্যমের নাম। স্বাধীনতার ৪৪ বছরে দেশে মিডিয়ার অভূতপূর্ব জাগরণ ঘটেছে, যা শুধু ইতিবাচক নয়-একটি জাতির উন্নতির শিখরে উঠার অন্যতম বাহনও বটে। তবে মিডিয়ার ব্যপক প্রসার ঘটলেও সাংবাদিকতার মান নিয়ে উঠেছে নানা প্রশ্ন।

রাজনৈতিক দলের চাটুকারিতা ও কর্পোরেট গোলামির জিঞ্জিরে বন্দী হয়ে পড়েছে আমাদের অধিকাংশ মিডিয়া। এতে দ্বিধাবিভক্ত সাংবাদিক সমাজ। আমরা এখান থেকে বের হতে চাই। আর সে প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করছে দ্য ইকোনমিটেুডে.নিউজ

আমরা পাঠকদের এ প্রতিশ্রুতি দিতে চাই, দ্য ইকোনমিটেুডে.নিউজ সাংবাদিকতার শতভাগ প্রয়োগ ঘটিয়ে পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হবে। আমাদের দৃঢ় অঙ্গিকার, কারো তাবেদারী করবে না দ্য ইকোনমিটেুডে.নিউজ। অনুসন্ধানী রিপোর্ট ও হিউম্যান ফেসকে সর্বোচ্চ গুরুত্ব দেবে দ্য ইকোনমিটেুডে.নিউজ

৫২’ ভাষা আন্দোলনের প্রেরণা নিয়ে ইতিমধ্যে দ্য ইকোনমিটেুডে.নিউজ এক ঝাঁক মেধাবী তরুণদের সাথে নিয়ে ২০১৪ সালের জানুয়ারি মাসে পরীক্ষমূলক যাত্রা শুরু করে। মহান মুক্তিযুদ্ধের প্রেরণা নিয়ে ওই একই বছর স্বাধীনতা দিবসের প্রথম প্রহরেই আনুষ্ঠানিক যাত্রা শুরু করে দ্য ইকোনমিটেুডে.নিউজ

অনলাইনের পাশাপাশি প্রিন্ট ভার্সনও  বাজারে বের করার পরিকল্পনা নেয়া হয়েছে। দেশে এই প্রথম প্রকাশিত হচ্ছে, একই সঙ্গে ডিজিটাল ও প্রিন্ট ভার্সন পত্রিকা । আমাদের বিশ্বাস এটা পাঠকদের ভিন্ন মাত্রা ও ব্যতিক্রম সংবাদের খোরাক যোগাবে।

দ্য ইকোনমিটেুডে.নিউজ অতি অল্প সময়েই জনপ্রীয়তায় শীর্ষে উঠেে এসেছে । এর অন্যতম কারণ দ্য ইকোনমিটেুডে.নিউজ পোর্টালের উদ্যোক্তা দেশের প্রতিষ্ঠিত কয়েকজন সাংবাদিক। তাদের অভিজ্ঞতার আলোকে অনলাইন পোর্টালটি পরিচালিত হচ্ছে।

বাংলাদেশে এখন প্রায় ৫ কোটি মানুষ সরাসরি ইন্টারনেট ব্যবহার করে । ভারত, আমেরিকা, কানাডা, ইউরোপ, অস্ট্রেলিয়া ও মধ্যপ্রাচ্য বসবাসরত বাংলাভাষী মিলে বর্তমানে প্রতিদিন গড়ে প্রায় সাড়ে ৫০ লাখেরও অনলাইন পত্রিকা পড়েন। যখন খুশি তখন সুন্দর পরিবেশে পড়া যাচ্ছে ডিজিটাল পত্রিকা । এজন্য ডিজিটাল পত্রিকার পাঠক সংখ্যা দিন দিন বাড়ছে।

সকল পাঠক ও আগামী তরুন প্রজন্মের কথা মাথায় রেখেই আমরা এগিয়ে চলেছি। সীমিত সামর্থ্য নিয়ে যাত্রা শুরু করলেও আমাদের রয়েছে বিশ্বজয়ী স্বপ্ন।

আমরা জানি, আমাদের সামনে রয়েছে অনেক বড় চ্যলেঞ্জ। আমাদের বিশ্বাস, আমাদের তারুণ্যদীপ্ত এ মিছিলে শরীক হবেন দেশ-বিদেশের অগনিত পাঠক, শুভ্যনধায়ী ও বিজ্ঞাপন দাতা। দ্য ইকোনমিটেুডে.নিউজ আপনার পত্রিকা। তাই এর সৌন্দর্ষ বৃদ্ধিতে আপনাদের পরামর্শ ও সহযোগিতা আমাদের একান্ত কাম্য।

দ্য ইকোনমিটেুডে.নিউজ পরিবারের পক্ষে-

শেখ মাহমুদ এ রিয়াত

সম্পাদক ও প্রকাশক, দ্য ইকোনমিটেুডে.নিউজ

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক (২০১৭), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)

কার্যনির্বাহী সদস্য (২০১৬).  ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)